Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মহান মে দিবস ২০২৪ উপলক্ষ্যে বর্নাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
বিস্তারিত
১ মে ২০২৪ তারিখে মহান মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস ২০২৪ উপলক্ষ্যে নরসিংদী সার্কিট হাউজ প্রাঙ্গণ হতে একটি বর্নাঢ্য র‍্যালি ও নরসিংদী জেলা শিশু একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির আসন অলংকরণ করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম। 
"শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ" প্রতিপাদ্যকে উপজীব্য করে এবারের মে দিবস জাতীয়ভাবে উদযাপিত হচ্ছে। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, যুগে যুগে দেশে দেশে যত সভ্যতা গড়ে উঠেছে —তা গড়ে উঠেছে শ্রমিকের শ্রমে ও ঘামে। মে দিবস সেই সকল শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার ঐতিহাসিক মুহুর্তকে স্মরণ করিয়ে দেয়। তিনি মালিকদের প্রতি সকল স্তরের শ্রমিকদের জন্য একটি নিরাপদ ও স্বাস্থ্যকর কর্মপরিবেশ নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।


শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে বঙ্গবন্ধু ১৯৭২ সালের সংবিধানে স্বতন্ত্র অনুচ্ছেদ সংযোজন করেছেন। বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টায় স্বাধীনতার অব্যবহিত পরপরই বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সংস্থার সদস্যপদ অর্জন করে। শ্রমিকদের কল্যাণে মাননীয় প্রধানমন্ত্রী নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। অতি সম্প্রতি শ্রমিকদের মজুরির হার বৃদ্ধির উদ্দেশ্যে একটি মজুরি বোর্ড গঠন করা হয়েছে।


শিশুশ্রমসহ অমানবিক সমস্ত শ্রম থেকে সুরক্ষা দিতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। শ্রমিকদের মজুরি বৃদ্ধি ও সুস্থ কর্মপরিবেশ নিশ্চিতকল্পে জেলা প্রশাসন ভবিষ্যতেও শ্রমিকদের পক্ষে কাজ করবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মহোদয়।
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
01/05/2024
আর্কাইভ তারিখ
01/05/2025